গাজীপুরে মিথ্যা মামলায় জামিনে মুক্তির পর, যুগান্তর সাংবাদিক কাশেমকে সহকর্মীদের ফুলের শুভেচ্ছা

১৯দিন কারাগারে থাকার পর ,গাজীপুরে বন বিভাগের মিথ্যা মামলায় জামিনে মুক্ত হবার পর যুগান্তরের সাংবাদিক এম এ কাশেমকে সহকর্মীদের ফুলের শুভেচ্ছা জানান ।

গাজীপুর বন্যপ্রাণী বিভাগের ভাওয়াল রেঞ্জের অধীন বারইপাড়া বিট কর্মকর্তা (বন প্রহরী) হোসাইন কর্তৃক মিথ্যা ঘটনা সাজিয়ে একটি বন মামলা করলে ওই মামলার গ্রেফতারি পরোয়ানা জারি হয়। গ্রেপ্তারি পরোয়ানা থাকায় আরও ১৯ দিন আগে অর্থাৎ গত ১ ডিসেম্বর ২০২০ দুপুরে দৈনিক যুগান্তরের প্রতিনিধি এম এ কাশেমকে গ্রেপ্তার করে পুলিশ। এরই প্রতিবাদে জামিনে মুক্তি পাওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত সারাদেশেসং সংবাদকর্মীরাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। এরপর

গাজীপুর বন আদালত গত রোববার ২০ ডিসেম্বর  দুপুরে তার তার জামিন মঞ্জুর করেন। পরে বিকেল তিনটায় তিনি গাজীপুর জেলা কারাগার থেকে বের হন। মঙ্গলবার ২২ ডিসেম্বর  বিকেলে এমএ কাসেম হোতাপাড়ায় গাজীপুর সদর উপজেলা প্রেস ক্লাবের সামনে আসলে গাজীপুর জেলার কয়েকজন সংবাদকর্মীবৃন্দ তাকে ফুল দিয়ে তাৎক্ষণিক শুভেচ্ছা জানায়। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক খোলা কাগজের সদর উপজেলা প্রতিনিধি ও ক্লাবের সাংগঠনিক সম্পাদক আরিফ খান, মাই টিভির সদর উপজেলা প্রতিনিধি মাহবুবুল আলম, নতুন সময় টেলিভিশনের প্রতিনিধি ওবায়দুল ইসলাম, যোগফলের স্টাফ রিপোর্টার মো. মোজাহিদ, দৈনিক গণজাগরণের শ্রীপুর উপজেলা প্রতিনিধি ও শ্রীপুর রিপোর্টার্স ক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক বকুল হোসেন ও দৈনিক মুক্ত বলাকা’র স্টাফ রিপোর্টার এবং গাজীপুর সদর উপজেলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক মিলন শেখসহ গাজীপুর জেলার বিভিন্ন পর্যায়ের গণমাধ্যম কর্মীরা।

সাংবাদিক এম এ কাশেমকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের-সর্ববৃহৎ-মিডিয়া ই-ডিরেক্টরি “অলবিডি নিউজ” এর প্রতিষ্টাতা এবং বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদের সভাপতি সাংবাদিক তুহিন সারোয়ার । তিনি আরো বলেন অবিলম্বে সাংবাদিক এম এ কাশেম এর বিরুদ্ধে মামলা প্রত্যাহার না করা হলে বাংলাদেশের প্রতিটি অনলাইন গণমাধ্যম এর সম্পাদকগন কঠোর কর্মসূচি গ্রহন করবেন ।

Be the first to write a comment.

Leave a Reply