টঙ্গীতে অস্ত্রের মুখে জিম্মি করে সাংবাদিক রাজীব হাসানকে হত্যার হুমকি

তুহিন সারোয়ার: টঙ্গীতে বহুল আলোচিত সৈকত হত্যাকান্ড নিয়ে  ফলোআপ সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ রাজীব হাসানকে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

গত ১৬ই অক্টোবর টঙ্গী পূর্ব থানাধীন উত্তর দত্তপাড়া টেকবাড়ীতে এ ঘটনা ঘটে। সাংবাদিক শেখ রাজীব হাসান, দৈনিক সকালের সময় পত্রিকার টঙ্গী প্রতিনিধি এবং ফ্রিল্যান্সিং সাংবাদিক হিসেবে কর্মরত আছেন । এ বিষয়ে ১৯শে অক্টোবর সকাল ১১ টায়  সাংবাদিক শেখ রাজীব হাসান বাদী হয়ে  টঙ্গী পূর্ব থানায় একটি সাধারন ডায়েরী করেন । যার নাম্বার ৮১৪/১৯/১০/২০ইং ।

এ বিষয়ে রাজীব হাসান বলেন, গত ১৩ই অক্টোবর সৈকত হোসেনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘’টঙ্গীর সৈকত হত্যার রহস্য আধারেই বিলীন  শিরোনামে একটি বিশেষ প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের দুই দিন পর গত ১৬ই অক্টোবর ২০২০ইং তারিখ রাত আনুমানিক সাড়ে ১০টার সময় বাসায় ফেরার পথে অজ্ঞাত দুইজন যুবককে দাঁড়িয়ে কথা বলতে দেখি যাদের একজনের পরণে জিনস প্যান্ট ও কালো রঙের টি শার্ট পরিহিত ছিলো এবং অন্যজন লুঙ্গী (নিচে থ্রি কোয়াটার) ও কালো সাদা রঙের টি শার্ট পরিহিত ছিলো। আমি যুবকদেরকে পার হয়ে যাওয়া মাত্রই তারা আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি নির্জন স্থানে নিয়ে যায়। এ সময় তারা আমাকে বলে কিরে বড় সাংবাদিক হইয়া গেছোছ, ভালোই তো লেখা লেখি করোছ। সৈকত মরছে তিন বছর হইছে এখন এইটা নিয়া ঘাটাঘাটি করার কি দরকার। সৈকতরে মারছি কি হইছে কিছু টাকা গেছে, তোকে মারলেও কিছু টাকা খরচ হইবো। এক পর্যায়ে কয়েকজন পথচারী বিষয়টি টের পেয়ে তারা এগিয়ে আসলে তারা আমাকে ধাক্কা দিয়ে ফেলে দ্রুত পালিয়ে যায়। এসময়ে আমার হাতে থাকা একটি মোবাইল ফোন পরে ভেঙ্গে যায়। এ ঘটনার পর থেকে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

এবিষয়ে টঙ্গী প্রেসক্লাবসহ টঙ্গীতে কর্মরত সকল সাংবাদিকগন তীব্র নিন্দা জানিয়ে বলেন, অবিলম্বে দোষিদের গ্রেফতার করা না হলে টঙ্গীতে সাংবাদিক সমাজ মানববন্ধনসহ নানান কর্মসূচি দিবেন ।

উল্লেখ্য- গত ১৩ই অক্টোবর ২০১৭ইং তারিখ তৎকালীন টঙ্গী মডেল থানাধীন আউচপাড়া মোক্তারবাড়ী রোড এলাকায় রাত আনুমানিক ৮ ঘটিকার সময় সৈকত হোসেন শাওন নামে এক যুবককে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এই হত্যাকান্ড নিয়ে রাজিব দির্ঘ্যদিন যাবদ ফলোআপ সংবাদ পরিবেশন করে আসছিলেন ।

Feedback

One comment on “টঙ্গীতে অস্ত্রের মুখে জিম্মি করে সাংবাদিক রাজীব হাসানকে হত্যার হুমকি

  1. Hey very cool blog!! Guy .. Excellent .. Wonderful .. Kaila Mayne Alleen

Leave a Reply