ফুলপুরের খাদ্যবান্ধব কর্মসূচীতে ডিলারের অনিয়ম! চাউলের পরিবর্তে টাকা বিতরণের অভিযোগ

ফুলপুর (ময়মনসিংহ) থেকে, হৃদি মোতালেব-
বর্তমান সরকারের বহুল আলোচিত ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ময়মনসিংহের ফুলপুরে হ-য-ব-র-ল অবস্থা বিরাজ করছে।
ফুলপুরের ৯ নং বালিয়া ইউপির শালিয়া মোড়ে খাদ্য বান্ধব কর্মসূচীর নিযুক্ত ডিলার বিল্লাল হোসেনের  বিরুদ্ধে কার্ড ধারী বহু লোকের সাথে সুলভমূল্য কার্ডে ১০ টাকা কেজির ৩০ কেজি চাউল না দিয়ে তাল বাহানার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।কার্ডধারীদের আন্দোলন এবং বাদানুবাদের এক পর্য্যায়ে গতকাল বুধবার বিলাসাটি এলাকার সুবিধাভোগীদের কার্ড প্রতি নগদ ৫ শত টাকা করে দিয়ে নিজেই মাস্টার রোলে সই স্বাক্ষর জাল করে বিতরণের কাজ সমাপ্তি ঘোষনা করেন বলে অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে খোঁজ নিয়ে জানা যায়,আগের রাতে গোদাম থেকে ট্রলি ভরে চাউলের বস্তা তারাকান্দার কালোবাজারীদের কাছে বিক্রয় করে দেয় উক্ত অসাধু ডিলার বিল্লাল হোসেন।পরে সকালে কার্ডধারী সুবিধাভোগীদের সাথে চাউল নাই অজুহাতে মাথাপিছু ৫ শত টাকা করে দিয়ে কাগজপত্র হাল নাগাদ করেন।
উল্লেখ্য,ইতিপূর্বেও সুলভমূল্যের চাল তছরুপ এবং কার্ড আটকের একাধিক অভিযোগ ছিলো তার বিরোধ্যে কিন্তু রহস্যজনক কারণে প্রশাসন তার বিরোধ্যে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন করেনি।গতকাল বিকালে এ ঘটনা মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার কে অবহিত করা হলে তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান।এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ব্যাপারে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়নি।

Be the first to write a comment.

Leave a Reply